সংবাদ শিরোনাম:
সখীপুরে ৯ ইউপি সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করলেন ইউপি চেয়ারম্যান। টাঙ্গাইল পৌরসভার চার কোটি টাকা ব্যয়ে সেতুতে উঠতে হয় মই দিয়ে গোপালপুরে গরু চুরির হিড়িক, আতংকে খামারীরা টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া
মধুপুর প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

মধুপুর প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

প্রতিদিন প্রতিবেদক, মধুপুর: আসুন সবাই ঐক্য গড়ি, বাল্য বিবাহ বন্ধ করি এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুর উপজেলা প্রশাসন জিরো টলারেন্স বাস্তবায়নের কাজ করে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় মধুপুর উপজেলা প্রশাসন শুক্রবার ২ ডিসেম্বর রাতে আলোকদিয়া ইউনিয়নের লাউফুলা গ্রামে একটি বাল্য বিবাহ বন্ধ করেন।

জানা যায়, মধুপুর থানাধীন আলোকদিয়া ইউনিয়নের লাউফুলা এলাকার মো. হাসমত আলীর ১৩ বছরের মেয়ের সাথে আউশনারা ইউনিয়নের সাহাপাড়া নজরুল ইসলামের ছেলে মনিরুজ্জামান (২০) এর সাথে বিয়ের আয়োজন করা হয়। এমন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন, লাউফুলা পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যদের সাথে নিয়ে ঘটনা স্থলে গিয়ে বাল্য বিবাহের সত্যতা খুঁজে পান। পরবর্তীতে বর কনের পিতা মাতাকে ভ্রাম্যমান আদালতে হাজির করে ২০১৭ সালের বাল্য বিবাহ আইনের ৮ধারা মতে উভয় পক্ষকে পনের হাজার টাকা জরিমানা করা হয় এবং উভয় পক্ষের ছেলে মেয়ের প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত তাদের বিবাহ দিবেন না এই মর্মে মুচলিকা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিনসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840